বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

অনুদান ফেরত চেয়ে ট্রাম্পের বিরুদ্ধে মামলা

অনুদান ফেরত চেয়ে ট্রাম্পের বিরুদ্ধে মামলা

স্বদেশ ডেস্ক:

নির্বাচনে জালিয়াতির অভিযোগ সামনে নিয়ে আসতে ও এ সংক্রান্ত বিচার কাজ চালাতে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২৫ লাখ ডলার অনুদান দিয়েছিলেন তার এক সমর্থক। তবে ফলকে হতাশাজনক উল্লেখ করে এখন সেই অর্থ ফেরত চাইছেন তিনি।

এরই মধ্যে ট্রাম্পপন্থি একটি ‘নির্বাচনী নৈতিকতা’ বিষয়ক গ্রুপ ট্রু দ্য ভোটের বিরুদ্ধে হাউস্টনের আদালতে মামলাও করেছেন ফ্রেডরিক এশেলমান নামের ওই ব্যবসায়ী। নর্থ ক্যারোলিনাভিত্তিক ব্যবসায়ী ফ্রেডরিক। নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলার পর তা তদন্তের জন্য ট্রুদ্য ভোটকে অনুদান দেন তিনি।

কথা ছিল, এ গ্রুপটি সাতটি দোদুল্যমান অঙ্গরাজ্যে সম্ভাব্য অেবৈধ ব্যালটিং ও জালিয়াতি নিয়ে তদন্ত করবে। এসব রাজ্যের আদালতে মামলা করারও কথা ছিল টেক্সাসভিত্তিক এ গ্রুপটির। ফ্রেডরিকের দাবি, তারা সে প্রতিশ্রুতি রাখেনি। ট্রু দ্য ভোট এরই মধ্যে তাদের আইনি পদক্ষেপ থেকে সরে এসেছে। হাল ছেড়ে দিয়েছে তারা।

এমনকি এখন সে গ্রুপটি তার প্রশ্নের ব্যাখ্যাও দিতে রাজি নয়। এমন অবস্থায় অনুদান ফেরত চেয়ে হাউস্টনের আদালতের শরণাপন্ন হয়েছেন ফ্রেডরিক।এ ব্যাপারে জানতে চেয়ে ট্রু দ্য ভোটের কাছে ই-মেইল পাঠিয়েছিল দ্য গার্ডিয়ান। তাতে সাড়া পাওয়া যায়নি।

তবে নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়েছে গ্রুপটি। এর প্রেসিডেন্টে ক্যাথেরিন এঙ্গেলব্রেশেট লিখেছেন, ‘আমরা যখন ভোটারদের সাক্ষ্য নিচ্ছিলাম তখন আমাদের যুক্তিতর্ক এগিয়ে নেওয়ার ক্ষেত্রে কিছু প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। আমাদের ভিন্ন পথ বেছে নিতে হয়েছে।’

গ্রুপটি আরও জানিয়েছে, তারা জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনে মামলা প্রত্যাহার করে নিয়েছে। চারটি অঙ্গরাজ্যের সবগুলোতেই বাইডেন জয় পেয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877